Wednesday, August 9, 2017

I can not write

I can not write any poem any day, only I can write about you. ...........
.

তোমাকে ভেবে আমার নখের ডগায় আজকাল আলাপন
তোমার বুক ছুঁয়ে যদি আগুন জ্বালি।
.
মেঘ বৃষ্টি সমাপনী একটা নিঃসঙ্গ সকালে ঘুম ভেঙে জানলার বাইরে নতুন সূর্যের
সূর্যের ক্রমাগত তেজে লেগে থাকা সহমরণ।
আমার এই কবিতা শুধু  মৃত্যু ছুঁয়ে নয়,নয় কোনো অলীক দূরত্বের
তুমি আছো সহমরণ আমার হৃদয়ে।
.
ক্রমশ প্রকাশ হতে হতে আরো বেশি আলো জ্বলুক এই হৃদয়ের
তোমার গড়িয়ে পড়া হাসি
আজকাল বড্ডো জ্বালা ধরায় আমার বুকে।
প্রতিটা ছুটির পর আমি ফিরে আসি সাপ্তাহিক রুটিনে
সেই অদ্ভুত কথোপকথন।
আমার মৃত্যু তোমার হাতে উঠে আসুক সেই খঞ্জর
যা হত্যা করুক আমার তোমার হৃদয়ে।
.
যৌনস্বাদ শেষ হলে পড়ে থাকে পরাহত কাম, আঁখিহীন অশ্রুহীন বিপন্ন প্রাসাদ
যেসব প্রতিধ্বনি মাঝে মাঝে ভালোবাসা মনে হয়, পাহাড়ের চূড়ো থেকে ঝরে যায় সূর্যশেষ আলো.
মরে যেতে যেতে তবু দিনান্তটি বলে যায়
কানে কানে ফিস্ ফিস্।
আমার প্রতিটা জ্বলে ওঠা আগুনে শতাব্দীর মৃতদেহ
নিরুপায় প্রেম
গুমরে ওঠে বুকের ভিতরে।
.
তোমাকে পাই নি বহুদিন   মেল অথবা ফোনে
মধ্য রাত্রি পার হয়ে গেল, আর গোটা সৃষ্টিকাল জুড়ে।
গ্যালাক্সি যেন থমকে আছে রমণে মরণে, গ্রহ আর গ্রহাণু সব দ্যাখো, দ্যাখো হে নারী
তোমার অনিদ্রায় ঐ কাম-অতৃপ্ত স্বেদবিন্দুতে যায় পুড়ে।
.
তোমায় ভেবে আমার অভিশপ্ত জন্মে আজ মৃত্যুর খোঁজ
তোমার আমার স্কেলিটনে ছুঁয়ে থাকা মৃত্যুগুলোর তাই বোধহয় অনেক মিল। 

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...