Tuesday, February 27, 2024

চুমু বনাম কবিতা

একটা চুমু দিবি ?
সোজা একটা পাঁচিল তুলে দিলে আমার সামনে ,
বললি  তুই ঠিক মানুষের মতো ডেইলি প্যাসেঞ্জার নোস
তোকে চুমু খেতে গেলে পাথর হতে হবে 
কেন জানিস 
পাথর কখনো জায়গাবদল করে  না। 
.
প্রেমিকের আবদার আছড়ে পড়লো তোমার শরীরে 
তুমি হাসলে বললে তুই কুত্তার মতো চুমু খাস বুঝি  
আমার চাহুনিতে একটা পাগলামি 
তুমি বললে বুঝলি, পশুই ভালো মানুষের থেকে  স্বার্থহীন। 
আমি বললাম  কবিতাও তো স্বার্থহীন রে 
তুমি বললে শব্দ আছে তাই কবিতা ,বর্ণ আছে তাই কবিতা 
শব্দ হলো  স্বার্থ। 
আমার ঘুম ভেঙে গেলো 
আমি মধ্যরাতে আঁতকে উঠলাম তোমার উদ্দেশ্যে 
বললাম তোমাকে ,এই শোন কবিতার যদি  শব্দ স্বার্থ হয় 
তবে চুমু তবে ভালোবাসার স্বার্থ 
আমি তোকে চুমু খাবোই ,আর খাবো কুকুরের মতো। 
.
চুমু বনাম কবিতা 
... ঋষি

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...