Thursday, July 25, 2024

চিৎকার

আমি এখনও বেঁচে আছি অবাক লাগে ইদানীং 
তুমিই তো বলেছিলে  মরে যা
অথচ দেখো আজও দিব্যি ফুরফুরে হাওয়া লাগে গায়ে
আজও আমি বেঁচে,
মাঝে মাঝে ভাবি এই নিয়ে একটা চিঠি লিখবো তোমায়
কিন্তু ইচ্ছে করে না আর । 
.
ঘরের নীচে ঘর, 
তার নীচে কাল রাতে একলা শুয়ে ছিলাম
একটা  হীনশীতল বরফ মেয়েলি গলায় কে যেন আমায় বলছিল
কি মশাই, আপনি এখনও বেঁচে? 
কোথাও নদী ছিল না জানো, তবু পাড় ভাঙার শব্দ শুনছিলাম
বুঝতে পারছিলাম 
যারা মরে তারা ঘরের নীচে ঘর, তার নীচে অন্য ঘরে থাকে। 
.
নীল জামা  পড়া মেয়েটা হঠাৎ হারিয়ে গেল 
আমি চমকিয়ে ঘেমে নেয়ে উঠে বসলাম 
দেখি সারি সারি অন্ধকার খোলামকুচির মধ্যে শুয়ে,
গত বছর আমার মরার কথা ছিল 
মরি নি, মরি নি বাঁচার লোভে,
ভাবলাম 
নিজের ভিতর হেসে উঠলাম হঠাৎ শয়তানের হাসি
হঠাৎ উত্তরে শুনলাম 
মরতে বলেছিলাম যে , তুই এখনও মরিস নি,..........।
.
..
চিৎকার 
ঋষি 


No comments:

Post a Comment

সময় এলে বোঝা যায় আয়নারা ও কত একা কাঁচের পারদের পিছনে মুহুর্তগুলো ছটফট করে গল্পগুলো বহু পুরাতন,      তবু ঘেঁটে যাই বারংবার আমি যখন গল্পের চরি...