Friday, September 22, 2017

গভীরে আয়

গভীরে আয়
............. ঋষি
================================================
তোর খোলা বুকে মুখ ঘষে তপ্ত নিশ্বাস
তোর উজানে ওঠা আগুনের ঢেউয়ে একটু আশ্বাস।
আমার গভীরে আয়
তোকে ছুঁয়ে দি এমন করে যাতে তুই পরশ পাথর।
আমার হৃদয়ে আয়
তোকে মেখে নি এমন করে যেন স্বপ্ন বাসর।
.
কোনো আদরের দুপুরে
বেখেয়ালে লিখে দেওয়া চেনা আবদার যখন সময়ের বাঁচা।
কোনো এক একলা দিনে
মনের মাঝে ঝিলিক ওঠা সেই লুকিয়ে একা।
আমি আছি কাছে ,তুই আছিস তাই
আমি আছি বেঁচে কারণ তোর ঠোঁটে লেগে আছে লবঙ্গের স্বাদ।
আরো কাছে আয়
যেখান থেকে স্বপ্নগুলো সব সময়ের দুঃখ
আর বেঁচে থাকা তোর স্বপ্নের সুখ।
.
তোর জঙ্ঘায় ঠোঁট ঘষে বলি বেঁচে আছি
তোর ঠোঁটের  আদরে  ঘুম ভেঙে বলি ভালো আছি।
আমার গভীরে আয়
তোকে ছুঁয়ে দিয়ে আমি হয়ে যায় এক সমুদ্র স্রোত।
আমার হৃদয়ে আয়
তোকে নিয়ে ভেসে যায় তোর চোখে কাজলে আদরের স্রোত। 

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...