Friday, September 22, 2017

অন্যগল্প

অন্যগল্প
......... ঋষি
============================================
আমার নিজস্ব কোনো গল্প নেই
যত গল্প সব তোমাকে জুড়ে আমার কাগজের কালির টান।
অজস্র হরফে,অজস্র শব্দে অজস্র বর্ণনায়
আমি যুগ যুগান্তরে লিখে চলি তোমায় আমার না শেষ হওয়া উপাখ্যান।
তোমার কাছে আমি  গল্পের সাতরঙা রং ধার করি
আমার আনন্দে বিষাদে, যন্ত্রণা অভিমান তৃপ্তি সব তোমাকেই অর্পণ করি।

আমার একান্ত নিজস্ব কোনো সংলাপ নেই
সব কথোপকথনে, ভাবনাতে জিভে আসা নরম গরম স্বাদে তুমি থাকো।
আর আমার ভূমিকায় আমার মতো কেউ এই প্রথিবীর মঞ্চে
একলা পায়চারি করে।
মনে মনে  চিত্রনাট্যে লেখে স্বপ্নে দেখা ঢেউ আছড়ে পরে বুকে
ভাসিয়ে নিয়ে চলে যায় তোমার কাছে।
এই পৃথিবীতে একা থাকাটা একটা রোগ মানুষের
আমিও একা থাকি ,তুমি থাকো কাছে ,খুব কাছে
যেখান থেকে পাওয়া যায় তোমার চুলের গন্ধ।
আসলে আমার কোনো নির্দিষ্ট জন্ম ,মৃত্যু নেই
আমি এই কবিতার গল্পে ,তোমার সাথে বাঁচি আর মোর যাই।

আমার একলা বাঁচায় একটা অভিমান লেগে আছে
ভিড় এড়িয়ে যখনই আমি নির্জনে চলে আসি,একলা সমুদ্র তটে তখন তুমুল ঢেউ
আমার স্মৃতি ও চেতনায় ঢেউয়ের মতো উঠে আসে সেই সব মুখগুলো
যার মাঝে তুমি বারংবার এগিয়ে আসো নোনতা ঠোঁটে চুমু খাও।
বাড়িয়ে দেও আশার  হাত ,মনে হয় স্বপ্নরা আমাকে ডাকছে
তখন আমি পাগল হয়ে যাই ,এই গল্পের শেষ খুঁজতে থাকি।

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...