Friday, April 8, 2016

সূর্য স্পর্শ

সূর্য স্পর্শ
............ ঋষি
=================================================
তোকে আমি দিগন্ত ভেবে সূর্যোদয়ে ছুঁয়েছি
সূর্যের অসীম স্পৃহাতে ,,,আমি  খুঁজেছি ,
নিভৃত যতনে,,গভীর মননে
কোনো সূর্য ওঠা সকাল ,,ঈশ্বর জ্ঞানে আমার স্পর্শে।
কবিতার পাতায় প্রথম আলো
দৃপ্ত এক পদচরন আমার বুকের ভাঁজে।

আমি আয়নার সামনে দাঁড়িয়ে
নিজেকে আগলে রাখি
আমাকে ছুঁয়েছিস তুই সুর্যোদয়ের সকাল,, আলোর ভাবনার মত।
তোর শীতল থেকে ক্রমশ প্রকট প্রখর দৃষ্টি
সময়ের অভিশাপ।
অসঙ্গত পাপ
কোনো বিশুদ্ধ পরকীয়া ,,,চলন্তিকা হেঁটে আসছিস আমার দিকে।
হয়তো তুই নারী ,,কিংবা সময় ,,অথবা পথ
আর আমি পথিক এই সময়
তুই আমার নারী।

তোকে দিগন্ত ভেবে আমি সূর্যকে স্পর্শ করলাম
সূর্যের অসীম তেজ ,,আমি পুড়ছি।
নিজের ভিতর ক্রমশ কোনো আগ্নেয়গিড়ি ,,গলিত ক্ষরণ
ক্রমশ ফুরিয়ে যাচ্ছে আরো নিচে।
দিন ফোরাচ্ছে ,,আমি সময়ের অভিশাপ
আমার একলা প্রেমে।

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...