Tuesday, May 29, 2018

দুরতিক্রমণ

দুরতিক্রমণ
,,,,,,,ঋষি
..........................................     ।
শেষ দেখা হয়েছিল বোধহয় মৃত্যুর আগে
আমার তো এমনি মনে হয়।
আসলে সেদিন আকাশের চাঁদে দাঁত বসিয়েছিল সময়
তারপর কফিনে বন্দী আমি দিন গুনছি।
,
দিন গুনছি
কোন অপ্রতীমের খোঁজে আমার বুকের বিকল হওয়া সান্তনা।
তোমার দুই বাহুর পাশে
তোমার বুকে রগড়ে ধরা আমার ঘামের গন্ধ।
যে চুমু শেষ হয় না কোনদিন
যে স্পষ্টতা, যে অনিদ্রা, যাকে সকলে লুকিয়ে রাখে।
,
তারপর
তোমার বুকের কবিতায় আমি চঞ্চল হয় চলন্তিকা।
কোনদিন লিখেছিলাম শরীর পেড়িয়ে প্রেম
সেও কি সম্ভব?
সব কফিনের দরজা খোলা পিন ড্রপ সাইলেন্ট
চলন্তিকা এসো জড়িয়ে ধরো।
.
সব চরিত্র কাল্পনিক
জানি সম্ভব নয় সময়ের সাইক্লোনে নিরিবিলি দারিদ্রতা।
কিন্তু কফিনের অপেক্ষা আর আকাশের চাঁদে
দুরতিক্রমণ আমার মৃত্যু।

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...