Tuesday, March 22, 2016

নেলপালিশ

নেলপালিশ
................. ঋষি
===========================================
কথা ছিল বহুদিন চলন্তিকা
তোমাকে ছুঁয়ে বাঁচাটা একটা অধিকার আমার।
আর আমার শব্দটা নিতান্ত আমার
একবার অনুভব করো ,,ছুঁয়ে দেখো আমাকে।
কি বৃষ্টি এলো তো
এখন নেও সারা দিন তোমার মুখ ভার।

দিনযাপনের শত্রুতায়
তোমার নখের নেলপালিশে কেমন এক অদ্ভূত রং।
আর আমার সারাদুপুর শুধু প্রশ্ন করে তোমায়
কি করছো তুমি ,কেমন আছো
তুমি এগিয়ে আসো আমার দিকে।
নখ চুবিয়ে বুকের স্পন্দনে অনুভব করো
ভালো আছি।
লাল রং ,,,রক্তের মতন কোনো নদী
শিরা উপশিরা বেয়ে সপন্দন।
কান পেতে শোনো
আমার তুমি।

কথা ছিল বহুদিন চলন্তিকা
বেশ কয়েকবার কথা কাটাকাটি হয়ে যেতে পারে।
আমার এই শব্দটা নিতান্ত শুধু আমার
চলন্তিকা তুমি আছো কাছে।
আমার সারা বুকের তোমার নখের দাগ
আর শুকিয়ে যাওয়া নেলপালিশ।

No comments:

Post a Comment

সময়ের বুক

নিঃসঙ্গতার কাছে আছে প্রত্যুত্তর  সত্যি তো ফিরে আসা যায় না  প্রেমিকা লিখলেই আমি নদীর কাছে দাঁড়াই , কাল্পনিক সংলাপে নদীর জল কখন যেন হৃদয় ভাষায়...