Thursday, April 27, 2017

আমার কবিতা

আমার কবিতা
.......... ঋষি
===========================================
তোমাকে জড়িয়ে ধরে যে কবিতা আমি লিখেছি
তার সবকটা আমি সময়কে দিলাম।
আমার সকল প্রেমিকা যাদের ঠোঁটে আজও লেগে মৃত আবেশ
সেই মৃত্যুর পুরোনো উত্তরগুলো আমি সময়কে দিলাম।
সময়কে দিলাম আমার মৃত্যুর চাবিকাঠি
শেষ ইশারা বেঁচে থাকার প্রস্তুতি মানুষের মতো।

আমাকে ভুল বুঝেছে সময় বারংবার
আমি হাঁরিকিরি করেছি সময়ের সেই ফেলে আসা লজ্জাকে।
আমাকে নষ্ট করেছে সময় বারংবার
আমি ফিরে এসেছি আবার বাঁচবো বলে।
প্লিস চলন্তিকা আমাকে ভুল বুঝিস না আর
আমি যে বাঁচতে চাই
আমি যে হাঁটতে  চাই তোর হাত ধরে একলা নিরালায় জীবনের পথে।
আর একা নয়
এ পথ শেষ হোক আমার মৃত্যুর ওপারে কোনো স্বপ্ন দেশে।
প্লিস কাছে আয় ,খুব কাছে
যেখান থেকে আর ফেরা যায় না।

তোমাকে জড়িয়ে ধরে আমি যে সব কবিতা লিখেছি
তার সবকটা আমি তোমাকে দিলাম।
আমার কবিতার পাতায় প্রতিটা প্রতিবাদ ,প্রতিটা আগুন ,সময়ের রূপ
সে সকল আমি দেখতে চায় আমি সময়ের তোমার আয়নায়।
জীবনের শেষ দিন অবধি চলন্তিকা তোকে
আমি ভীষণ ভালো বাসতে চাই।

No comments:

Post a Comment

মাংসাশী

. তোমার কোমরের নিচে তিল দেখে  প্রথমেই বোঝা উচিত ছিল আমার তুমিটা শুধু আমার নও , তোমার নবজন্মের আকাশে এক আকাশে এক ঘোর  ঘরের থেকে পরের ঘরে আকাশ...