Tuesday, December 27, 2016

বদলানো সময়

বদলানো সময়
........... ঋষি
=================================
সেই মেয়েটাকে আমি আজও দেখতে পাই
তোর চোখের দিকে তাকিয়ে।
ইস্কুল ফেরত কোনো নীল আকাশের গায়ে ঘুড়ি
একটা স্বপ্ন।
সেই মেয়েটা কোনো কবিতার মতো তরতরিয়ে
একটা জংলী নদী।

সেই মেয়েটা আজও ঠাই দাঁড়িয়ে সেখানে
তার চোখের স্বপ্নে লুকোনো সেই খেলনা বাটি।
রোজরাত্রে যখন তারার দিকে তাকাই
দুচারটে তারাখসা রোজকার ব্যামো ,,এটাই তো বাস্তব।
কিন্তু মেয়েটা দাঁড়িয়ে থাকে
সেই চৌরাস্তার মোড়ে ফুচকার দোকানে।
মুখের ভিতর টক জল ,সদ্য ঝাল লাগা যন্ত্রনা
সেই ছেলেটা দেখছে
মেয়েটা মুচকি হাসি এক বুক জ্বালা।

সেই মেয়েটা আমি আজও দেখি
সেই চৌরাস্তার মোড়ে
আমি তার প্রেমিক নই,আমি সেই ছেলেটাও নই
আমি সময়।
আমি শুধু তাকিয়ে থাকি বদলানো আঙিনায়
না বদলানো মেয়েটার দিকে। 

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...