Wednesday, March 21, 2018

নতুন উপন্যাস

নতুন উপন্যাস
.....ঋষি
..........................................................................
বিছানার উপর শুয়ে আছে আমার কবিতার নারী
চলন্তিকা কোন লুকোন সম্ভাবনা।
চোখের বাসি কাজলে লুকোনো কিছু ঘনঘোর
চলন্তিকা আমি তোমাকে জড়াতে চাই।
সামনে ছেঁড়া তোয়ালে,শাওয়ারের জলে রক্তের লাল স্রোত
চলন্তিকা আমি সত্যি স্বপ্ন দেখতে চাই।

শূন্য দিয়ে গড়া গান্ধর্ব চিত্রকলায় কেবলি প্রেমিকার মুখ
বুঝি গভীরতম  নিঃস্ব হচ্ছে সময়।
আমার মন সে তো হাওয়ার গতিতে তোমাকে ছুঁতে চায়
আয়োজন হাওয়া বইছে আর প্রয়োজন সে তুমি জানো চলন্তিকা।
এলোমেলো এ শহরের অনিদ্রার রাত, তবু কৃষ্ণচূড়ার পাতা
ধুলোয় ভেজান সমস্তক্ষন।
বসন্ত লেগে থাকা প্রজাপতির  ডানায় শঙ্খচিলের চোখ
শামুক  দিয়ে আঁকা কবিতারা খুব গম্ভীর।
অথচ আমার ডাইরির পাতায় ঘুমন্ত অক্ষরদের হিজিবিজি
অসময় তবু স্বপ্নরা এখনো তেজপাতা রাঙা।

স্বপ্নের আলো আঁধারিতে তোমার শব্দে আমার কবিতারা জীবিত
প্রেমের রঙ  কেমন জানি না,কিন্তু অন্ধকারে শুধুই তুমি।
হয়তো তুমি ছুঁয়ে দেওয়া নদীর জলের পিপাসা
যেখানে বয়ে আসা বিষাদরা পলাশ রঙের উচ্ছল ঝরনাধারা।
শহরের ধুলোঝড় স্থির সব তবু তুমি জানো তোলপাড় তরঙ্গ
সেতু বাঁধছে নতুন উপন্যাসে অপেক্ষার সাথে।

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...