Wednesday, October 9, 2024

কেন যে মনখারাপ

তুমি ভুলে যাওয়া প্রেমের মাঝে আঁকাবাঁকা পথ হাঁটো 
কুয়াশা মাখা উত্তুরে হাওয়ায় উড়ে যায় তোমার আঁচল
উড়ে যাই আমি ও আমার শব্দরা,
ইদানীং কেন জানি সকালের বিছানায় স্বপ্নরা থাকে
তুমি মানে অন্যরকম একটা ফরমাইস
তোমার শব্দরা ভেসে যায় এক পাড়া রাত ঠিকানায়
পুজোর মরসুমেও বয়ে আনে মনখারাপ। 
..
ছড়িয়ে দিয়েছি পথে অনেক গ্যালন স্বপ্ন
এই শহরের প্রতিটা পিচ রাস্তায় ভেবেছি তুমি হাঁটবে
ভেবেছি ভালো থাকবে,
অথচ আজ  উন্মাদ সময় ঢেলে দিয়েছে আলকাতরা
আমার শরীরে শুধু জমা হওয়া কালি আজ নর্দমা
অথচ এ শহর জানতো না কোনদিন
একা বৃষ্টির মানে মনখারাপ। 
.
কারিগরি নক্সা সোহাগ নয়, 
আগুন জ্বালিয়েছিলাম আমি দিন বদলাবো বলে
অথচ দিনগুলো  কখন তুমি হয়ে গেলো
আর রাতগুলো সব সুনামি 
জানি না। 
বিশ্বাস করো খিদে নেই আর 
দেখো তোমরা আর খিদে পায় না
জানি তো খিদে কমবে আমার, তোমার
ব্লাড প্রেসার,সুগার সব ই সময়ের নিক্তিতে
অথচ প্রেম....., 
             কেন যে মনখারাপ ? 
.
মনখারাপ
... ঋষি 

No comments:

Post a Comment

সময় এলে বোঝা যায় আয়নারা ও কত একা কাঁচের পারদের পিছনে মুহুর্তগুলো ছটফট করে গল্পগুলো বহু পুরাতন,      তবু ঘেঁটে যাই বারংবার আমি যখন গল্পের চরি...