Saturday, June 18, 2016

দর্শক সময়

দর্শক সময়
............ ঋষি
==================================================
বহুদিন পর পরিষ্কার উচ্চারণ শুনলাম
বহুদিন পর আকাশ থেকে হঠাৎ রাত্রি নেমে এলো।
বহুদিন পর চশমার ঝাপসা কাঁচে
আবার তোকে দেখলাম।
খুব কাছে যেখান থেকে দূরত্বদের ফাঁকে
লেগে আছে একটা আঁশটে গন্ধ।

বহুদিন পরে আবার তোর সাথে দেখা হলো কোনো  অচেনা রাস্তায়
আমি তাকিয়ে ছিলাম তোর মানচিত্রের দিকে।
একেরপর এক সময় চোখে পাতায়
আর ফোকাস দূরত্বে আলোর দরজা খুলে গেলো।
আমি এগিয়ে  গেলাম আলোর দিকে
তুই এগিয়ে এলি আমার দিকে তারপর দরজা বন্ধ।
বাইরে তখন চিৎকার সময়ের
দরজার কাঠে অনবরত আঁচড় ভয়ানক নখের।
তুই আমার বুকে ঢুকে এলি ভয়ে
দরজা ভেঙে গেলো
বহুদিন পর আমি তুই পাশাপাশি নগ্ন আর দর্শক সময় ।

বহুদিন পর পরিষ্কার উচ্চারণ শুনলাম
বহুদিন পর আকাশে আবার মেঘ ,বৃষ্টি আগত ।
বহুদিন পর তুই আবার ভিজবি
আবার তোকে পেলাম ।
খুব দূরে যেখান থেকে দুর্বলতার ফাঁকে
ছুঁয়ে নামা রক্তবিন্দু ,, " ভালোবাসি তোকে " ।
     

No comments:

Post a Comment

কোনো একদিন

গত হয়ে যাওয়া দুঘন্টা সতেরো মিনিট গত হয়ে যাওয়া পাঁচটা সিগারেটের মৃতদেহ  তোমার বাড়ির সামনে দিয়ে যে ডেডবডিটা আজ গেলো সেটা তোমার প্রেমিকের হতে প...