Wednesday, February 15, 2017

সূর্য ওঠা দেশ

সূর্য ওঠা দেশ
.............. ঋষি
======================================
তোমার ভিতর একটা আমি আছে
যাকে মাঝে মাঝে আমার হৃদস্পন্দনের পরিচয় মনে হয়।
আবার কখনো কখনো
মনে ম্যাগনিফাইং গ্লাসের নিচে  শুয়ে থাকা কোনো জীবাণু।
তোমার চোখে রোদ চশমায়
আজকাল আমাকে মাঝে মাঝে ভীষণ অন্ধ লাগে।

কেতাবি বক্তৃতায় সকলে বলে
ভালোবাসা অন্ধ।
কিন্তু এমনও অনেকে আছে যারা ভালোবেসে গান্ধারীর সুন্দর চোখ
আর আমি সেই চোখের কথা শুনি।
অদ্ভুত একটা বিশাল পুস্করিণী ,ঝিরি ঝিরি বৃষ্টি মাঝে এলোমেলো হাওয়া
তোমার উড়তে থাকা চুলের সুবাসে আমি  পাগল ভ্রমর।
জানি তুমি অবাক হও চলন্তিকা
জানি তোমার চোখের চাহুনিয়ে লেগে থাকে ছোটবেলার স্বপ্ন ,
সত্যি একপলকে যদি একটা জীবন তোমায় পাওয়া হতো।
তবে ঈশ্বরের সাথে সন্ধি করে
হয়তো আমিও হয়তো কোনো আদিম ভগ্নস্তূপ।

তোমার ভিতর একটা আমি আছি
যে সবসময় আমাকে ফিসফিস বলে কেমন মশাই ,,ভালো তো।
আমিও হাসতে হাসতে বলি খুব ভালো
অপেক্ষা তো আছে।
কোনো একদিন সূর্যওঠা দেশে মানুষের মেলবন্ধন
সেদিন আমার হৃদ্স্পন্দনে তোমারি নাম। 

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...