Thursday, May 22, 2014

rishi026@gmail.com

অবুঝ হৃদয়
...................... ঋষি

দোমড়ানো মোচড়ানো অনুভূতির চাদরে
চেতনার সাথে যুদ্ধ করি।
কুরুক্ষেত্রের কৃষ্ণের বাণী মস্তিষ্ক প্রসূত হিমরসে
শীতলতা বয়ে যায় সারা শরীরে।
অন্ধকারে নক্ষত্ররা আত্মার মতো হেঁটে চলে রাম্পে
আর আমি দর্শক আর অবুঝ হৃদয়।

কিছুটা অলক্ষ্যে এগিয়ে আসে বুলেট মুক্তির আশায়
বুলেটিন নিউসে থমকে  আসে তোমার খবর।
ভূমিকম্প হয়ে গেল শহরে
আর চির ধরলো তোমার তলপেটে থাকা ক্ষীন নদীতে।
নড়ে উঠলো স্বপ্ন শহরে অস্তিত্ব ঘামে
আর আমি দর্শক আর অক্ষম হৃদয়।

মোমবাতির আগুনে ফু ,আজ তোমার জন্মদিন
চারদেওয়ালে আটকানো নিস্তব্ধতায় তুষের আগুন।
এইমাত্র ফোনটা কেটে গেল তোমার
জানি না কি হলো ,,,,কথা কি ফুরিয়ে গেল।
অবুঝ মনের দূরত্বের শব্দগুলো কষ্টবহুল
আর আমি দর্শক আর বোবা হৃদয়।

দোমড়ানো মোচড়ানো আকাঙ্খায় কোলবালিশ বুকে
ভীষণ নরম বুক তোমার দাগরানো কালসিটে।
এই মাত্র আমার খিদে পেয়ে গেলো
জানি না কি হলো ,,,, কবিতার অক্ষরে রক্ত।
অনিত্যের আকাশে দুচারটে নক্ষত্রের পতন খবরে
আর আমি দর্শক  আর স্তব্ধ হৃদয়।

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...