Saturday, May 31, 2014

RISHI026@GMAIL.COM

চারদেওয়ালে
............ ঋষি

আমি সেদিন ছাদের সিলিঙে আকাশ দেখছিলাম
চারদেওয়ালে মাঝে বন্ধ আকাশ
মুক্তির মত তারাগুলো উজ্বল তোর  আলোতে।

 তোর নাভিতে উত্পন্ন একটা নদী গড়িয়ে পরছিল স্নেহ
অচেনা আনন্দে আমি উড়ছিলাম আকাশে।
ছো মেরে নেমে আসছিলাম তোর সমস্ত উপত্যকা পেরিয়ে
গভীর জঙ্গলে আমি বাঘ
আমি তখন মাংস খুঁজছিলাম।

আমি খুঁজছিলাম তোর খোলা  বুকে নিজেকে
বারবার তোকে পাগল করছিলাম উত্তাল প্রেমে।
আমি তখন নিজেকে খুঁজছিলাম
আকাশ জোড়া সিলিঙের তারায় প্রেমের রূপ
আর আমি পাগল তোর সাথে।

সময় কাটছিল চলচিত্রের জড়িয়ে যাওয়া ফিল্মে
উঠে আসছিল একটা গোঙানি তোর মুখে।
নদীর জলে তখন পূর্ণ জোয়ার
পূর্ণতা প্রাপ্তি আমার বুকের না জন্মানো কথাগুলো
হারিয়ে যাচ্ছিল বারেবারে।

আমি তখন ছাদের সিলিঙে তোকে দেখছিলাম
আমার অনন্ত প্রেম বর্ষার নদী
আর তুই মুক্ত আকাশে তারা আমার বুকে।

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...