Wednesday, November 30, 2016

শুকনো পাতা

শুকনো পাতা
..... ঋষি
========================================
চলন্তিকা
কোনো মেঘ হীন দুপুরে রৌদ্রে তুমি নিরাভরণ
আমি উত্তাল ঢেউয়ের মতো গড়িয়ে নামা যন্ত্রনা কবিতায়
আমার উত্তেজনাহীন
স্পর্শহীন
ভালোবাসা তলোয়ারে তুমি আসন্ন আগত শব্দমন্ডলী বর্ণনা

তোমার বুক ছেঁড়া দীর্ঘশ্বাস
আর ক্রমিকের সাজানো আলব্যামের আমি  ছবি হতে পারবোনা
যদি পারো আমাকে মুক্ত করো
জ্যা শূন্য তীরের মতন আমি ছুঁতে চাই 
আমার প্রার্থনায় তোমার বাস

আমার বুকের মশালে অসংখ্য শিহরণ আলোকিত বন্যায়
তুমি বেশী দূর নও
ঢেউয়ের পরে ঢেউ তারপর আবার ,বারংবার
আমি স্পর্শীল
নোনতা ভেজা আদর তোমার চোখে

চলন্তিকা
কোনো বৃষ্টিমুখর বিকেলে শহরের ভেজা রাস্তায় আমি একা
আমার কবিতা ছেঁড়া শব্দগুলো শুকনো পাতা
সময় বদলাচ্ছে খুব দ্রুত
আর শুকনো পাতার মতো হৃদয়

ক্রমশ মাটিতে মিশে যাচ্ছে

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...