Sunday, November 27, 2016

আমার আকাশ

আমার আকাশ
......... ঋষি
=====================================================
জানলার রেলিং দিয়ে উঁকি মারছো তুমি
আমার আকাশ
আজকাল বৃষ্টির জল আমার চোখের কার্নিসে তোমাকে আবছা করে দেয়
চোখ মোছা অবধি  আমি দূরত্ব মাপি
কিন্তু মাপতে পারি না
এতটা গভীর। 

অভি তোমাকে বলা হয় নি
আমাকে দেখতে গতকাল কিছু লোক এসেছিল
আমার গড়ন ,আমার গায়ের রং ,আমার চুলের গোছ
হতেই পারে আসছে মাসে আমার বিয়ে
আচ্ছা অভি তুমি তো আমাকে  এইভাবে দেখোনি কোনোদিন 
মাছের বাজারে মাছের মতো
আসলে তুমি তো আমাকে দেখোই নি
শুধু ইনবক্সে মাঝে মাঝে বাকুম বাকুম
শেষ সপ্তাহে তুমি আমার সাথে দেখা করতে চেয়েছিলে
বলেছিলে দেখবে আমার মানচিত্র
আচ্ছা অভি মেয়েরা শুধু কি  মানচিত্র আর উপস্থিতি ?
কিন্তু হৃদয়

জানলার রেলিং বেয়ে বিকেলে শেষ রৌদ্র আমার চোখে
তুমি ঠিক রৌদ্রের মতো
আমার কল্পনায় অভি তুমি আমার প্রেমিক
কিন্তু আমি জানি প্রেম শুধু কল্পনায় আকাশের মতো গভীর
অভি তুমি আমার আকাশ নও

তবে প্রেম ?

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...