Saturday, May 25, 2019

আরো বৃষ্টি


আরো বৃষ্টি
............ ঋষি
=========================================
মনে মনে তবু বলি
................... তুই তো জীবন কাণ্ডারী
.
শুরু হলো জীবন
পথচলায় লেগে আছে অজস্র বছরের পাপ ,
তবু পাপ মুক্ত জীবন
ঠিক যখন
..................... আমার দুই হাতের মাঝে তুই ,আমার বুকের কাছে
বৃষ্টির শব্দ।
.
আমার শরীর বেয়ে
আমার কপাল বেয়ে ,আমার ঠোঁটে তৃষ্ণা আগুন।
জ্বলছে এই বুক চলন্তিকা
খুব কাছে
অসংখ্য জীবনের  কুড়ি।..... অঙ্গজুড়ে কতো ছন্দ, কতো গন্ধ - আনন্দ
উল্লাসের বৃষ্টি।
.
উজ্জ্বল সজীবতার ছড়াছড়ি
তোমার  মুখোমুখি  মুগ্ধতা নিয়ে বলে,
.................... তুই কি আমার বৃষ্টি হবি।
কত  সবুজ চারিদিকে '
তবুও খসে পড়া শুকনো পাতা মাড়িয়ে বৃষ্টি বিকেলে তোমার বুকে
রিনি ঝিনি। ..........জড়িয়ে ধরো আমায়।
.
মনে মনে তবু বলি
...................... আরো বৃষ্টি নামুক এই বুকে।

No comments:

Post a Comment

অগোছালো কবিতা

কেউ পাখি হয়ে গেছে কেউ আকাশের নিচে পৃথিবীতে খুঁজে নিচ্ছে ল অফ এট্রাক্সন অথচ এই শহরের খাঁচায় বন্দি ভাবনা  তোমার ব্লাউজের ক্লিভেজে আটকে আছে, স...