Sunday, May 5, 2019

আজকাল

আজকাল
..... ঋষি
==================================
তাহলে তুমি আদর করো
আমার অলস দুপুরে গড়িয়ে নামা গভীরতায়।
হাতের মুঠোফোনে লুকোনো কিছু দুর্বলতা ,মিষ্টি যাতনা
চলন্তিকা তুমি হাসতে থেকো ,
যেন কোনো পবিত্র সকালে সূর্যের পালক ছিঁড়ে
তোমাকে আমি আগলাতে পারি।
.
মিষ্টি যাতনা
শহরের অলিতে গলিতে বাড়তে তাহাকে অপ্রেমিকের দুর্বলতা।
পাতা ঝরা সন্ধ্যা ,একলা নির্জন পথ
চলন্তিকা তুমি হাত ধরে হেঁটে চলো আমার নিভৃত ইচ্ছাতে।
আমার মুহূর্তগুলো শুধু তোমায় খোঁজে
রোজকার অফিস ফেরত বাসে ,বাসস্ট্যান্ডে দাঁড়ানো যুবতী
কিংবা সেই প্রেমিকের সাথে
যাকে তুমি তোমার গভীর নদীতে নিয়ম করে লেখো।
তোমার  স্নানের ঘরে
আমার লেখার খসড়া খাতায় ,তোমার ঘুম জাগা চোখে,
আজকাল আমার চেনা আসরে প্রতিটা নাটকে
আমি তোমাকে মেলাতে থাকি।
.
তাহলে তুমি আদর করো
রিংটোন বেজে ওঠা " আমার ভিতরে বাহিরে অন্তরে অন্তরে।
হাতের মুঠোফোনের দুর্বলতা ,তোমার গলার স্বর
সে শুধু তোলা থাকে আমার লুকোনো ডাইরীতে।
শুধু প্রতিটা ইচ্ছাতে তুমি থেকো যত্নে
যেমন আছো আজ ও ,থেকো কালও।

No comments:

Post a Comment

বৃষ্টি ভেজা শহর

এ শহরে বৃষ্টি এলেই তুমি আসো সাথে নিয়ে আসো তোমার স্পর্শদের বৃষ্টির স্পর্শে থেকে যায় পুঞ্জমেঘ আর আধখাওয়া জীবন। আমি অকারণে ভিজতে ভালোবাসি বরাবর...