Tuesday, January 4, 2022

জানি না আর কতদিন

আমি জানি সে আমাকে দেখবে একদিন
হঠাৎ মুখ ঘুরিয়ে নেবে,
সেদিন ঘড়ির কাঁটায় যিশুখ্রিস্ট ঝুলে থাকবে আপন স্টাইলে
সেদিন আকাশের চাঁদে ঝুলে থাকবে মুহুর্ত মাংসের দোকানে মাংসের মতো 
আসলে সত্যি হলো এই শহরে সব বিক্রি হয় হৃদয়  ছাড়া। 
.
আমি জানি একদিন এমন আসবে 
সে আমাকে দেখে মুখ ঘুরিয়ে নেবে, 
অথচ বিশ্বাস করুন এই শহরে যতো আলোরস্তম্ভ আছে
তাকে আমি ততবার চুমু খেয়েছি প্রতি রাতে 
কারণ আমি বিশ্বাস  করেছি তার কথা
গভীর ধ্যানের জন্য রাত্রের থেকে ভালো সময় নেই। 
.
একদিন এমন আসবে যেদিন সে আমায় দিকে আঙুল দেখাবে
বলবে ওই যে অসময় যে আমাকে বলেছিল ভালোবাসি, 
অথচ বিশ্বাস  করুন তাকে আমি চিনতে চেয়েছি আমার রক্তে
অথচ সে আমায় বলেছে তোর সংগে বেশিদিন থাকা যায় না
কারণ আমি জানি 
আমার মতো কেউ ভালোবাসেনি তাকে কোনদিন। 
আমি ভালোবাসতে পারি 
আমি চিৎকার করতে পারি অন্ধকারে তিনপায়ের সেই কুকুরটা মতো
আমি একলা দাঁড়াতে পারি এই শহরের অন্ধকারে তার অপেক্ষায়
কিন্তু কিছুতেই বলতে পারবো না
জানি না আর কতদিন।


No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...