Thursday, August 22, 2019

সারাদিন

সারাদিন
... ঋষি
========================================
ঘুম এখনো ভাঙে নি
আজকাল ঘুম ভাঙতে চাই না দিনভর।
কোনো অদ্ভুত মায়াবী চোখ তাড়া করে আমায় সারাদিন
আমি ঢুলতে থাকি
কিছুতেই ঘুম ভাঙতে চায় না।

ভুঁড়ি বাড়ছে,বাড়ন্ত সুগার লেভেল
বাড়ছে মনের কোন গভীর কোনো আকুতি।
তোকে ছুঁতে চাইছে জীবন
হঠাৎ বৃষ্টিতে ভিজতে থাকা শহর যেন।
তুই বদলাচ্ছিস ,হয়তো আমিও
ক্রমশ পাথর জমছে হৃদয়ে কিছু বলতে চাওয়া।
অবৈধ কিছু রাগ,কিছু অভিমান
গুঁড়ো গুঁড়ো কাঁচের মতো ছড়িয়ে পড়ছে চারিপাশে।
আমি কানে তুলো  গুঁজে,
সময়ের বায়োস্কোপে শুধু দেখতে পাচ্ছি তোর গভীর কালো চোখ।
বোধহয় বেড়ে যাচ্ছে এই শহরের ব্যস্ততায়
লুকোনো কিছু আমাদের রোগ।

চোখ বুজে  সময় বলছে দূরে থাকা
হৃদয়ের নো ম্যানস ল্যান্ড এ তাঁবু গেড়ে বসে আছে সময়ের রূপ
রূপ বদলায় ,অথচ একই তোর গভীর কালো চোখ,
আমি চেষ্টা করে যাচ্ছি বেঁচে থাকার
শুধুই তফাৎ এটাই তোর সাথে আমি একা বাঁচি আজকাল।

No comments:

Post a Comment

সময়ের বুক

নিঃসঙ্গতার কাছে আছে প্রত্যুত্তর  সত্যি তো ফিরে আসা যায় না  প্রেমিকা লিখলেই আমি নদীর কাছে দাঁড়াই , কাল্পনিক সংলাপে নদীর জল কখন যেন হৃদয় ভাষায়...