Wednesday, August 10, 2016

আকাশ তখন শান্ত

আকাশ তখন শান্ত
,,,,,,,,, ঋষি
===============================================
বলতে ইচ্ছে করে
তুই সেই শ্রাবনে প্রথম ভিজতে থাকা নারী।
আমি তাকিয়ে ছিলাম আকাশের দিকে
তুই এলি।
আমি স্থির কবিতার মতো গড়িয়ে নামা জল ভিজের শরীর
আর আকাশ তখন মেঘলা।

না বলা হয় নি
ভালোবাসা যেহেতু পাশবালিশ শুয়ে থাকা সুখ।
না বলতে পারি নি
শ্রাবনের মেঘ তুই আমার ঘরের ভিতর আয়।
কোনো অপদার্থের মতো
আমি রাস্তার দিকে তাকিয়ে এই কবিতা লিখে যাই.
আমার দেখা প্রথম শ্রাবনে নারী
আর আমি কবিতার শব্দ তার শিরায় শিরায়।
না বলা হয় নি
ভালোবাসা কোনো শব্দ যা রক্তে ভিজে যায়।
না বলতে পারি নি
শ্রাবনে ভেজা নারী  তুই জীবিত এই কবিতায়।

বলতে ইচ্ছে করে
তুই সেই শ্রাবনের ভিজে কবিতার পাতা।
যার শিরায় শিরায় ছুঁয়ে থাকা স্নেহ অবিরত বেঁচে থাকা
ফিরে যায় ঘরে।
যদি কখনো সময়ের মেঘ হৃদয়ে বৃষ্টি পরে
আকাশ তখন শান্ত। 

No comments:

Post a Comment

অন্ধকার শহরের কবিতা

ঘুম আসে না  অন্ধকারে তোমার মুখটা ঘরের ডিমলাইটের মতো জ্বলে  পাশে পরে থাকে জীবনের ঘোলাটে হয়ে যাওয়া চশমা,  সূর্যাস্তের পরে প্রতিদিন ওষুধের ঘর ,...