Friday, September 5, 2014

RISHI026@GMAIL.COM

আমি কে
.................... ঋষি

তোমায় আরো দুটো কথা বলার ছিল
আমার কোনো দাবি নয় ,বলতে পারো প্রশ্ন ছিল।
তোমার সাজানো বিছানার চাদর
তোমার সাজানো স্বপ্নের ঢেউ।
তোমার এক্সপেরিমেন্টাল  বীণার সুর
সব আছে ,ঠিক যেমন রোজকার ট্রাফিকজাম
কিন্তু বলতে পারো কোথায় আমি.

এতকিছুর পর জড়ানো আতরের গন্ধ
ময়ুরের বর্ষার নাচ ,মাটির গন্ধ ,আদরের বৃষ্টি।
সবতো ছিল এক কাপ চা আর তোমার ঠোঁটে
কিন্তু কি এমন হলো সব হারিয়ে গেল।
এক মুহুর্তের ঝড়ো স্পর্শে
ভেঙ্গে গেল তোমার আদরের বাঁধ
ভেঙ্গে পড়লো এক বিশাল আকাশ দীর্ঘশ্বাসে।

তোমার বলার যা আছে আমি জানি
সেই পুরনো পিয়ানোর রোমান্টিক সুর।
আজকাল তোমার বীণাটা আলমারির ছাদে
তুমি গড়াগড়ি খাও তোমার একলা বিছানায়।
আর স্বপ্নেরা গড়িয়ে যায় রোমান্টিক আদলে
উত্তমকুমার তোমার পুরনো হৃদয়ের ড্রয়ারে
কিন্তু বলতে পারো আমি কে। 

No comments:

Post a Comment

মাংসাশী

. তোমার কোমরের নিচে তিল দেখে  প্রথমেই বোঝা উচিত ছিল আমার তুমিটা শুধু আমার নও , তোমার নবজন্মের আকাশে এক আকাশে এক ঘোর  ঘরের থেকে পরের ঘরে আকাশ...