Thursday, September 11, 2014

rishi026@gmail.com

মনের কথা
...................... ঋষি

মন তুমি সাদা শিউলির মতো ঝড়ো হৃদয়ে
বিকেলের সবুজ মাঠে তুমি হৃদয়ের ঘ্রাণ।
মন তুমি  হতে পারো দূর আকাশের ঘুড়ি
পেটকাট্টি ,চাদিয়াল যা হও না কেন।
তুমি যত দূর আকাশে উড়তে থাকো না কেন
ক্ষতি নেই দুরত্বের এই উত্তাল জোয়ারে
তুমি প্লিস শুধু হৃদয়ের হও।

আমাকে জড়িয়ে  ধরবে না কেউ,
তোমাকে দেখতে পাবে না কেউ।
তুমি শুধু কবিতার মত পবিত্র হও
মেঘলা আকাশে ,হাজারো ঝড়ে.
তুমি আদরের বৃষ্টির মত শীতল হও
তুমি যেমনি হও কেন খুব গভীরে
তুমি প্লিস শুধু আমার হও।

তোমাকে কখনো কেউ দেখে নি এমন করে
আত্মার আয়নার সাথে তোমার নগ্ন রূপ।
পরিচিত মহলে তুমি যেমনি হও না কেন
কিন্তু তুমি প্লিস আমার স্বপ্ন হও।
তোমার হৃদয়ের তাজমহলে আমি সিরাজদৌল্লা
ক্ষতি কি যদি হারিয়ে যায় আমি
শুধু মন তোমার স্পর্শটুকু আমায় দেও। 

No comments:

Post a Comment

.বৃষ্টির ওপারে

সুতরাং, আমি একটি চুক্তি করেছি বৃষ্টির সাথে যেহেতু আমি অনন্ততায় বিশ্বাস করি না সেহেতু এখনই ভিজবো,  প্রকৃতির চিরস্থায়ী নির্দোষতা এবং আধ্যাত্ম...