Monday, September 22, 2014

RISHI026@GMAIL.COM

জ্বলন্ত প্রেম
.............. ঋষি

শহর থেকে দুরে কোথাও
কোনো অর্বাচীন অন্য গ্রহের পথে আমি।
গ্রাম আমি দেখি নি ,তাই ওটা বাদ
যেমন বাদ আমার ফুসফুসের নিঃশ্বাসের,
আর তোর বিশ্বাসের মন।
তাইতো আমি শহর ছেড়েছি ,ছেড়েছি জীবনের বাঁচাটুকু
তোকে পেয়ে বাঁচতে চাওয়ায়।

আজকের কবিতায় আমার অপেক্ষার রং লাল
রোজকার রক্তক্ষরণের বারান্দায়  দাঁড়িয়ে
তোর হৃদয় ধরার সাহস রাখি।
যেমন রাখি আমি রোজকার চিন্তায় ,আমার কবিতায়
বলতে পারিস বেঁচে আছি  তোর স্পর্শে।
তাইতো যখনি তোর শরীরে হাত রাখি
শিহরণ জাগে না ,কেন জানিস
ওটা আমারি শরীর।
যখন তোর ঠোঁট রাখি ঠিক তখনও
আমার ঘুমের বিছানায় স্বপ্ন আসে না
মনে হয় তুই জড়িয়ে আছিস আমার কবিতায়।

শহর থেকে দুরে অন্য কোথাও
হয়তো তোর শহরের খোঁজে অন্য গ্রহের পথে আমি।
বিশ্বব্রম্হান্ডের শেষ আশার আলোয়
তোর আশাটুকু একটু স্পর্শ ভালবাসা।
আর তোর বিশ্বাসে মন
আমি একটু বাঁচতে শিখেছি ,হয়তো তোর স্পর্শে
আমার কবিতায় জ্বলন্ত প্রেম। 

No comments:

Post a Comment

.বৃষ্টির ওপারে

সুতরাং, আমি একটি চুক্তি করেছি বৃষ্টির সাথে যেহেতু আমি অনন্ততায় বিশ্বাস করি না সেহেতু এখনই ভিজবো,  প্রকৃতির চিরস্থায়ী নির্দোষতা এবং আধ্যাত্ম...