Tuesday, September 16, 2014

RISHI026@GMAIL.COM


গভীর প্রেম
............ ঋষি

তোকে ছিঁড়ে দেখব একদিন পাগল করে
তোর স্পর্শ প্রেমের অদ্ভূত ঢেউ।
পাগল বলছিস আমায় ,আমি যদি প্রেম হই
তবে তুই প্রেম যমুনার কাছের কেউ
খুব কাছে গভীর রং প্রেমের।

বিকেলের শেষ ফেরির ডাকে অদ্ভুত সুর
আমি কোনো বিহ্বল আকাশের পাখি।
শুধু উড়তে থাকি ,উড়তে থাকি
তোর আঁচলে ,তোর ঠোঁট ছুঁয়ে নেমে আসি
আকাশ থেকে ,আমি যে বেহায়া পাখি।

তুই হাসছিস আমি জানি
কিন্তু একবার ভাব যখন তোর স্বপ্নে অবুঝ বেলা।
যখন তোর হৃদয়ে সুরের মেলা
তখন আমি তোকে ঠিক দেখতে পায়
আমি লিখি তোকে আমার কলমের আঙ্গিনায়।

কি হলো একবার তো বল আমি পাগল
আমি  হাসছি দেখ পাগলর মত।
আমার বুকের ভিতরে আগুনে জঙ্গল
আর তুই দাবানল
কি হলো পোড়া আমায়।

প্লিস চুপ করে থাকিস না
দক্ষযজ্ঞের পবিত্র আগুনে তুই ঘিয়ের মত।
আমাকে পূর্ণ করিস
প্লিস একবার বল ,কি এমন তুই
আমাকে পাগল করিস। 

No comments:

Post a Comment

.বৃষ্টির ওপারে

সুতরাং, আমি একটি চুক্তি করেছি বৃষ্টির সাথে যেহেতু আমি অনন্ততায় বিশ্বাস করি না সেহেতু এখনই ভিজবো,  প্রকৃতির চিরস্থায়ী নির্দোষতা এবং আধ্যাত্ম...