Thursday, April 18, 2019

আবহাওয়া সংবাদ


আবহাওয়া সংবাদ
................. ঋষি
========================================
তুই তাহলে তোর কাজ নিয়ে ব্যস্ত থাকে ,
আজ থেকেই কথাবার্তা বন্ধ।
এত সহজ বিরহ বা বিচ্ছেদ কেউ আজকাল আর করেনা
এক পা তোর  অন্দরমহলে রাখি
আরেক পা তোর নোনা নরম বুকের উপর চেপে ধরি
এমনি বলেছিলাম  বোধহয় ।
.
মুহূর্তের চিৎকার
যদি চিৎকার করে উঠি,যদি আমি মৃত দেহ।
হয়তো কোনো ঘুম ভাঙা শৈল শহরে তখন তুই গরম চায়ে ঠোঁট
যদি বলি ওই ঠোঁট আমার।
যদি হঠাৎ মধ্য রাতে ঘুম ভাঙা চোখে
তোর শহরের উদ্দেশ্যে যাত্রা করি ,কিংবা অসংখ্য চুমু।
যদি কোনোদিন এক শত গোলাপ পাঠিয়ে
সকাল সকাল তোকে প্রশ্ন করি ভুলতে পারবি আমাকে ?
কি উত্তর দিবি চলন্তিকা ?
অসংখ্য ছবিগুলো হৃদয়ের দেওয়ালে লাগানো স্যাক্সোফোন
তোর চলার পথে পেরেকগুলো আমার স্কেলিটনে লেগে
অনিদ্রার রাত্রি

এ যে সমস্ত নিউটনের তৃতীয় সূত্রের দোষ
কবিতা আর তুই আমার কাছে বেঁচে থাকা।
আমার মস্তিষ্কের অজস্র তারে বাজতে থাকা জলতরঙ্গরা জানে
তোর সহস্র আয়ু শুধু আমার বুকের জঙ্গলে আগুন।
বাকি এই পুড়তে থাকা
তা শুধু কোনো অদৃশ্য বেতারে বাজা আবহাওয়া সংবাদ। 

No comments:

Post a Comment

সময়ের বুক

নিঃসঙ্গতার কাছে আছে প্রত্যুত্তর  সত্যি তো ফিরে আসা যায় না  প্রেমিকা লিখলেই আমি নদীর কাছে দাঁড়াই , কাল্পনিক সংলাপে নদীর জল কখন যেন হৃদয় ভাষায়...