Thursday, October 9, 2014

rishi026@gmail.com

আমার কবিতারা
................. ঋষি

ভাবছি কবিতারা কি আকাশের তারা
যখনতখন ঝরে পরে।
হাজার হৃদয়ের মাঝে ঝলসে ওঠা উল্কার মত
কখনো কেউ হৃদয় ছিঁড়ে এগিয়ে আসে।
এলোমেলো বেশ ,এলোমেলো সুর আর রৌদ্র
আমাকে পোড়ায়  ,নেমে আসে এ বুকে
কয়েকশো সমুদ্র।
আছড়ে পরে ঢেউ-এর পর ঢেউ
ভাঙছে গড়ছে ,হাসাচ্ছে ,কাঁদাচ্ছে একলা সমুদ্র।

আমি এগিয়ে যায় সমুদ্রের জলে খুব গভীরে
আমি এগিয়ে যায় এলোমেলো স্মৃতিটির গভীরে।
স্মৃতিরা কি মেঘের মত আনমনা
কখন আসে ,কখন যায় ,কখনো ভেজায় ,কখনো কাঁদায়।
কোনো অবেলায় লেখা আমার কবিতায়
হৃদয় ভেঙ্গে যায় ,হৃদয় চেনা  যায়।
চেনা তৃষ্ণায় ,খুব গভীরে
আমার অন্য কেউ হাসতে থাকে।

ভাবছি কবিতারা কি বড্ড সুখী আমার মতো
সাজানো জীবনে ,যতনে মোড়া কোনো রুপকথা।
হাজার পাতায় লেখা কোনো আরব্য রজনীর স্নিগ্ধ রাত
কখনো কেউ এলোমেলো করে একলা বিছানায়।
এলোমেলো বেশ ,পাহাড় প্রেমের কোনো কবিতা
ছাদের সিলিঙে ঝুলন্ত লোভ বেঁচে থাকা।
কয়েকটা মুহূর্ত
তোর সাথে অন্ধকার রাতে গভীর বাসনায় প্রেম
হাসতে থাকে মিটি মিটি মনের ভিতর।

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...