Thursday, October 30, 2014

RISHI026@GMAIL.COM

আমার আকাশলীনা
............ ঋষি

অদম্য ইচ্ছে এগিয়ে যাওয়ার
নিজেকে ফেরাবার মুহুর্তে অসংখ্য চাবিকাঠি।
অজস্র দৃপ্ত আগুনে কন্ঠি বদলে প্রেম মহিমান
আকাশলীনা এ আগুনে আমি পুড়েছি হাজারোবার।
হাজারো কল্পনায় কবিতার খাতায়
দাউ দাউ আগুন নিজের চিতায়
আকাশলীনা তোকে ভালোবেসেছি আমি হাজারোবার।

কিন্তু এ তুই এমন তুই
তোর প্রসারিত দুই বাহুর মাঝে আমি ক্ষুদ্র জীব।
নেহাত মানুষ
সমস্ত পার্থিব চাহিদার বাইরে তোর ভালোবাসা অন্ধকারে দাঁড়িয়ে।
ফুঁপিয়ে কাঁদে ,আমাকেও কাঁদায়
তোর দরজায় একলা আমি মানুষ।
তোর কবিতায় একলা আমি জীবন
তোর বিশ্বাসে একলা আমার বেঁচে থাকা ,
তোর নিশ্বাসে বেশ এতটুকু ভালোবাসা।

আকাশলীনা আমি সূর্যের দেশ থেকে আগুন চুরি করি
তোকে গড়ি।
তোর রূপে মহিমান এই পার্থিব পৃথিবী
কিন্তু আমি তোর হৃদয়ের একলা জীবন ,,জীবন্ত প্রাণ।
আমাকে ভোলাবি তুই রূপের গরিমায়
যে হাতে আমি মালা বুনি ,ফুলচন্দন চর্চিত আমার কবিতায়
সে হৃদয়ে আমি তোকে স্পর্শ করি।

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...