Sunday, June 28, 2015

তোমায় ভেবে

তোমায় ভেবে
............. ঋষি
==========================================

ভেবেছিলাম সেই দিন তোমাকে propose করবো
আর  তুমি আমাকে হ্যাঁ বলবে।
মনখারাপের বারান্দায় দাঁড়িয়ে আমরা নিজের নিজের ডানা খুঁজি
খোলা আকাশের মুক্তির স্বাদ।
সমস্ত আকাশ ব্যাপী নীল একটা গভীর সমুদ্র
আমরা মুক্ত খুঁজি নিজেদের জন্মাবার।

propose করি নি সেদিন
কি গভীর সমুদ্র চোখের মাঝে উপছে পরা স্নেহ ,ভীষণ গভীর
ভয় পেয়েছি ,তলিয়ে যেতে ,ভয় পেয়েছি হেরে যেতে।
নিজের আকাশে উড়তে উড়তে কখন যেন সমস্ত আকাশব্যাপী সমুদ্র
বিশাল বড় মেঘেদের ঢেউ আমাদের বারন্দায় ধাক্কা  .
তারপর বৃষ্টি ,তারপর আরো বৃষ্টি
বৃষ্টি থামছে না আর।
বলে ফেল্লাম তোমায় তুমি আমার আকাশ সমুদ্র
বলে ফেল্লাম তোমায় তুমি আমার জীবিত তৃষ্ণা।
তুমি মাথা নাড়লে ,সায় দিলে ,আমার চুলটা ঘেটে দিয়ে বল্লে
আমার পাগল কবি।

ভেবেছিলাম এর পর কি হবে ,কত বড় পথ
হাঁপিয়ে যাব না তো।
অথচ কখন মাঝের সুতোটা মোটা হতে হতে তুমি হয়ে গেলে
এসে দাঁড়ালে আমার সামনে।
ঠোঁটে ঠোঁট ঘষলে ,আলতো করে চুমু খেলে কপালে
আমি আকাশে চেয়ে দেখি বৃষ্টি আসছে।

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...