Tuesday, January 13, 2015

rishi026@gmail.com

অনিদ্রার খাতায়
............ ঋষি
===============================
অনিদ্রার শেষ পাতায়
উঠে আশা অজস্র প্রহসনে হাসির ছলে।
জীবন কাটাতে চাই
বেশ ভালো এক অভিনয় আমার শহরে।
খবরের শিয়রে মাথা রেখে
নগ্ন আমি ,আবার  একলা দোলনায়।

সভ্যতা আমাকে ভিখারী করেছে
সভ্যতা আমাকে শয়তান করেছে।
কি হাসছে সভ্যতা
নরকের পরে চেতনার পারে সার দিয়ে পরে থাকা।
টাকিয়ালা পেগের রঙিন চেতনা
নেমে যায় আরো নিচে ,আরো  নিচে।
শরীর বেঁয়ে কিলবিলে অজস্র সাপ
আমাকে চুমতে চায়
আরো গভীরে ,সাজানো প্রেমে ,দংশনের কামনায়।

অনিদ্রা ছেড়ে আবার ঘুম আসে
আমার নিল শরীরে সাজানো সভ্যতা চুমু।
আমি ঘুমিয়ে পরি
পরে থাকা সভ্যতা ব্যবহার করা কন্ডমের খামে।
বিক্রি সভ্যতা লুকোনো দামে
অথচ আমি খালি কবিতা। 

No comments:

Post a Comment

সময়ের বুক

নিঃসঙ্গতার কাছে আছে প্রত্যুত্তর  সত্যি তো ফিরে আসা যায় না  প্রেমিকা লিখলেই আমি নদীর কাছে দাঁড়াই , কাল্পনিক সংলাপে নদীর জল কখন যেন হৃদয় ভাষায়...