Sunday, January 25, 2015

RISHI026@GMAIL.COM


তুই কবিতা হতে পারিস
.......... ঋষি
===================================
আজ বহুদিন হলো
আমার কফিকাপে ঠোঁট জীবিত মৃত কবিতা
মন তুই জীবিত হতে পারিস।
আঁকতে পারিস রোমাঞ্জকর স্পর্শ উদাসী হাওয়ায়
আদরের নৌকো যদি ডুবে যায়।
মন তুই প্রেমিকা হতে পারিস
অথচ হারাতে পারিস না বিকেলের কফি কাপে।

বেশ তো জীবন
না হয় মেনে নিলাম জীবিত নিলামে অজস্র কবিতায়।
না হয় পুড়ে গেলাম শ্মশান আগুনে শোধনের নাম
না হয় হেঁটে গেলাম আগন্তুক দূরত্ব চেতনা নামে।
না হয় আবার লিখলাম কবিতা মন তোর জ্ঞানে
এই তো জীবন।
চলে যায় ,হেঁটে যায় ,পাশাপাশি
আগামী রৌদ্র গায়ে মেখে অবচেতনা অজ্ঞানে।

আজ বহুদিন হলো
আমার কলমের বারুদের সুপ্ত অভিমান।
তোর বুক ছুঁয়ে জীবনের গন্ধে আমুল ছন্দপতন
আমি বাঁচতে পারি মন তোকে ছাড়া।
তোকে দূরে রেখে আমার কবিতা পাতায় পাতায়
একবার বল
তুই কবিতা হতে পারিস। 

No comments:

Post a Comment

সময়ের বুক

নিঃসঙ্গতার কাছে আছে প্রত্যুত্তর  সত্যি তো ফিরে আসা যায় না  প্রেমিকা লিখলেই আমি নদীর কাছে দাঁড়াই , কাল্পনিক সংলাপে নদীর জল কখন যেন হৃদয় ভাষায়...