Wednesday, August 12, 2015

গভীর নীল আকাশ


গভীর নীল আকাশ
............. ঋষি
==========================================
তুই জানিস আমি শুধু ডানা খুঁজেছিলাম
দুটো আনন্দের ডানা।
একটা নীল আকাশ খুঁজেছিলাম ,স্পর্শ নীলে
খুব গভীর ,তোর বুকের মতন
পরম উষ্ণ আশ্রয়।

তোর নীল শাড়ি ,তোর কাজলের টিপ ,তোর বিশাল বুক
গভীর আবেদন চোখের পাতায়।
এসব আমি জানি
আমি জানি এক বিশাল আকাশ রাখা আছে তোর মাঝে।
আমি ডানা মেলি পরম সোহাগে
তোর ঠোঁটের সাথে মিশে যায় জর্দার গন্ধ।
আমার সিগারেট পোড়া ঠোঁটে
কেমন একটা বাসি মড়ার গন্ধ।
সময় দাঁড়িয়ে থাকে পৃথিবীর বাইরে ,অন্য কোথাও
তোর আমার মতন মুহুর্তের বেঁচে থাকায়।

আমি আকাশে ডানা মেলতে শিখলাম
ভালবাসতেও শিখলাম একটু একটু করে।
এমনই অসময়ে
যখন পৃথিবীটা ক’দিন টিকবে তাই জানা নেই
আমি আমার আত্মায়। 

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...