Wednesday, August 5, 2015

জোকার অন দ্যা স্টেজ

জোকার  অন দ্যা স্টেজ
............ ঋষি
============================================
বলছি একটা ঘটনা ,যা ঘটবে
কথা নয় ,তোমার ধ্যান।
শব্দের পরে শব্দ জুড়ে শব্দমন্ডলীর কারখানায়
ম্যানুফ্যাকচারিং বাই হিউমান সোল লেখা থাকলেও ,
হৃদয় জানবে
সত্যি সে তো এলোনা এখনো।

অচিরে অনন্ত কৌতুকের রঙ্গমঞ্চে
মই থেকে যাবে ,মই কেড়ে নেবে তুমি জানি।
তবু আমি হাসবো তখন ও
তবু আমি কাঁদবো তখন ও  .
যৌতুকের জীবনে  সামনাসামনি আমি আর মহেন্দ্রক্ষণ
শুভ দৃষ্টি হবে।
আমি, আমার সাথে ,আমার আয়নায়
অমরত্বের মাঝে আমি খুঁজতে থাকবো নিজেকে হিসেবের রঙ্গমঞ্চে।
তুমি দেখবে ,হাততালি দেবে
দারুন মজা জোকার  অন দ্যা স্টেজ।

বলছি একটা ঘটনা ,যা ঘটবে
তোমার কথা বলছি কেন জানি না।
শব্দের পাহাড়ে উঠতে উঠতে একটা হরিজেন্টাল জোন অদ্ভূত মায়াময়
আমি আটকে থাকি জীবনের রঙ্গমঞ্চে।
আর মঞ্চের নিচে তুমি হাততালি দেও অবিরত ,হাসতে থাকো
আমি খুশি ,বুকের জোকারটা হাসতে থাকে। 

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...