Sunday, December 20, 2015

আমরা সবাই


আমরা সবাই
................... ঋষি
=============================================
শুধু  আসা আর চলে যাওয়া
মাঝখানে  আজ একটা বিষন্নতা লেগে থাকে।
শহর থেকে অনেক দুরে
অনেক ব্যাস্ততার ফাঁকে একটা কনসার্ট কানের গোড়ায়।
শুধু বাজতে থাকে
প্রেম পবিত্র জিসাসের ক্রুশে  INRI ।

যে পথে পবিত্র পায়ের ছাপ
সেই পথে ছোপ ছোপ রক্ত জীর্ণ মানসিকতা ,জীর্ণ বিভেদ।
সমস্ত বিশ্বের অন্ধকারকে একটা আগুনে বন্দী করে
যদি পোড়ানো  যায়।
তবে সেখান থেকে জন্ম হবে একটা মাত্র পৃথিবীর
তবে সেখানে জন্ম হবে পবিত্র মানুষের।
মানুষ হেঁটে যাবে ঈশ্বরের পথে বিভেদ ছাড়া
সারা পৃথিবীর বায়ুমন্ডলে,
একটাই বিশ্ব সঙ্গীত
একসাথে আমি ,তুমি আমরা।

শুধু আসা আর চলে যাওয়া
মাঝখানে আজ একটা সাজানো নাটক যেন।
সমাজ ,সংসার ,সারা মানচিত্রে টুকরো টুকরো সময়ের আগুন
আগুন জ্বলছে ,পুড়ছে  মানবিকতা বিচ্ছিন্নতা নাম।
আমি এক বিশ্বের নাগরিক
আমার শহর ,আমার দেশ সম্পূর্ণতা মানুষের শান্তিতে।



  

No comments:

Post a Comment

সময়ের বুক

নিঃসঙ্গতার কাছে আছে প্রত্যুত্তর  সত্যি তো ফিরে আসা যায় না  প্রেমিকা লিখলেই আমি নদীর কাছে দাঁড়াই , কাল্পনিক সংলাপে নদীর জল কখন যেন হৃদয় ভাষায়...