Wednesday, December 23, 2015

ঘড়ির শব্দ

ঘড়ির শব্দ
.................. ঋষি
================================================

আজ একটা স্পর্শ লিখবো তোকে নিয়ে
না একবারও ছুঁয়ে দেবো না।
আমার কলমের নিবে গড়িয়ে নামা সামুদ্রিক নোনতা স্পর্শে
না তোকে আমি ভিজিয়ে দেবো না।
শহরে বৃষ্টি আসে আসুক
কিছুতেই তোকে আর কাছে টানবো না।

পুরনো ফাদার ক্লকটা চলতে চলতে বুড়িয়ে এখন গ্র্যান্ড ফাদার
বুকের মাকড়সার জালে অসংখ্য ধবনীতে জীবন।
লাব ডুব শব্দটা হৃদয়ের বাড়তে থাকা উপস্থিতি শব্দ কোষে
শুধু উপস্থিতি আর কিছু না।
কিন্তু কেন যে তোর উপস্থিতি আমার শহর থেকে কাগজের এরোপ্লেনে
উড়তে উড়তে শহর ছাড়িয়ে ,গ্রামগঞ্জ ,সময় পেড়িয়ে
ক্রাশ করে আমার বুকের মাঝে।
বুঝি না
কেন যে বুঝি না এ যে বড় বোঝা
গ্র্যান্ড ফাদার ক্লকের লাব ডুবে ক্রমশ ক্লান্ত ঘুমিয়ে পরা।

আজ একটা স্পর্শ লিখবো তোকে নিয়ে
না না ঠোঁট রাখবো না মুখোমুখি কফিশপে।
বরং আজ ফুটপাথে মাটির ভাঁড়ে ঠোঁট পোড়াবো
বুঝতে চাইবো পোড়ার মানে।
সেই সুরে ,সেই গানে
যেদিন তোর গলার স্বরে শুনতে পাচ্ছিলাম ঘড়ির শব্দ।

No comments:

Post a Comment

সময়ের বুক

নিঃসঙ্গতার কাছে আছে প্রত্যুত্তর  সত্যি তো ফিরে আসা যায় না  প্রেমিকা লিখলেই আমি নদীর কাছে দাঁড়াই , কাল্পনিক সংলাপে নদীর জল কখন যেন হৃদয় ভাষায়...