Sunday, September 13, 2020

তুমি ছাড়া (২)




তুমি ছাড়া (২)
... ঋষি
এক ছুট্টে সময় গিলতে ইচ্ছে করছে
ইচ্ছে করছে হঠাৎ একলা সেই মেয়েটাকে হাত ধরে বলি
পালাবি আমার সাথে ? 
আনারস নিংরে গ্রাইন্ডারে ফেলে
আমার ইচ্ছে করছে চোখের আলোয় লেগে থাকা মুহুর্তগুলোকে
খেয়ে ফেলতে ফলের রসের মতো। 
.
আমি কি তবে পাগল হয়ে গেলাম চলন্তিকা
একটা অদ্ভুত রোগ আমার সময়ে তোমার উষ্ণ উপস্থিতি যেন দাবানল 
আমি পুড়ে চলেছি ক্রমাগত নিজের ভিতর 
আমি মিশে গেছি শহরের ধুলোয় ক্রমাগত আমার বুকের উপর তোমার পায়ের শব্দ।
এ কি কল্পনা? 
নাকি দুর্ভিক্ষে প্রেম অসময়ের সময়ের দুর্বলতায়। 
.
আমি কিছু বুঝতে পারছি না
আমি কিছু শুনতে পারছি না সময়ে শব্দ
শুধু এগিয়ে আসা পায়ের শব্দ, চোখ বুজে পাওয়া হ্যালুয়সান, 
ছায়া ছায়া মেঘ
ছায়া চোখ 
নাকি সমুদ্র। 
আমি কি তবে পাগল হয়ে যাচ্ছি ? 
আমি কি তবে একলা হয়ে যাচ্ছি আরও ? 
আমার কবিতার শব্দগুলো হঠাৎ কেন তোমার মতো দেখতে হয়ে যাচ্ছে ?
আমি কিছু শুনতে পাচ্ছি না সময়ে কোলাহল
আমি কিছু বুঝতে পারছি না সময়ের কেন আজ নিজের পোড়া গন্ধ। 
পুড়ে যাচ্ছি আমি
হারিয়ে ফেলছি নিজেকে
তুমি ছাড়া এইবার বোধহয় আমি পাগল হয়ে যাচ্ছি। 





No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...