Sunday, February 2, 2014

RISHI026@GMAIL.COM

পাখীর স্বপ্ন চোখে
..................... ঋষি

আমি টূম্পা সেই সাধারণ মেয়েটা
যারা আমাকে চেনেন না ,
তাদের জন্য বলা আমি সেই মেয়ে
যার স্বপ্ন ছিল চোখে পাখী হওয়ার ।
ঊড়ে বেড়ানোর গাছে গাছে ,
হৃদয়ের পাতাগুলো ছিল সবুজ
আর মনের জানলায় ছিল সাজানো স্বপ্ন ।

আমি সেই মেয়েটা যাকে বাবা বলতেন
তুই একদিন গায়িকা হবি দেখিস ।
মা বলতেন আদিখ্যেতা ,বয়স বাড়ছে হূশ নেই মেয়েটার।
আমি সেই আদুরে মেয়েটা যার বয়স বাড়ে
অন্য মেয়ের মতও বিয়ে হয় কারোর সাথে ।.
আজ আমি শহরে
আপনারা জানেন  আমি আজ আপনাদের শহরে।

একটু মোটা হয়েছি
দু- একটা চুলো বোধ হয় পাকা ।
এই তো সেদিন গান গায়লাম পাড়ার স্টেজে
হাততালি পেলাম বেশ ।
সবাই বোল্লো বেশ গায় ভদ্রমহিলা
আমি কিন্তু খুশী নয় ,কারণ একটা আছে  ।
আপনারা জানেন বোধ হয়
আমি টূম্পা সেই সাধারণ মেয়েটা যার পাখী হওয়া হোলো না ।

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...