Monday, February 17, 2014

RISHI026@GMAIL.COM

এক সমুদ্র প্রেম
.................. ঋষি

জন্ম ছিল বৃষ্টির আকাশে
মুক্তির এক বিশাল সমুদ্র ।
আকাশে বাতাসে ছড়ানো নোনা স্বপ্ন
আরক্ত চোখে এক নোনা সমুদ্র ।

তোমাকে বলি নি আমি ভালোবাসও
কিন্তু আমি তোমায় ভালবাসতেই পারি ।
কখনো বলি নি তুমি কাছে এসো
কিন্তু আমি তো নোনা জল মাখতেই পারি ।

কলঙ্ক যদি থাকে ,সে আমার হোক
তোমার থাকুক শুধু বিশালতা ।
অন্ধকার যদি হয় রক্তে মলিন
তোমার থাকুক গম্ভীর নীরবটা ।

ভাবছি তোমায় বুকে ধরে রাখি
উথালপাথাল তোমার ঢেউয়ের আঘাত ।
গড়িয়ে পড়ুক বালিচড়ে প্রেম
আর সঙ্গে থাকুক স্পর্শে বিশালতা ।

মৃত্যু ছিলও পরে নীল জলে
ঊঠছে ,জাগছে ,পড়ছে ভাঙছে  ।
গড়ছে এক আকুল আলাপন
আমার এক সমুদ্র প্রেম   ।

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...