Tuesday, June 12, 2018

বৃষ্টির সমুদ্র

বৃষ্টির সমুদ্র
,,,,,,,,,,,,,,,ঋষি
,,,,     ,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,
সামনে তুমুল সমুদ্র স্রোত,তুমুল বৃষ্টি, অন্ধকার রাত
তুই দাঁড়িয়ে পাশে,আমি একা।
সমুদ্রের সামনে দাঁড়ালে সকলেই একা হয়ে যাই
অথচ একি বৃষ্টিতে দুজনেই ভিজছি।
আসলে আমরা কাছে যেতে চাই,আরও কাছে
অথচ সমুদ্রের সামনে সকলে একা হয়ে যাই।
,
অন্ধকার দূরে বাজার এখন ধুধু বালিয়াড়ি
একটা মাঝি নৌকো নিরিবিলি বৃষ্টিতে ভিজছে।
দূরে দিকচক্রবালে কিছু টিমটিমে আলো
জনশুন্য সব,সমস্ত।
বৃষ্টির ছাঁটে চোখ বন্ধ হতে চাইছে
কিন্তু এটা যে স্বপ্ন, বাঁচার
আমাকে দেখতেই হবে।
এইসময় আমি দাঁড়িয়ে একা,পাশে নিস্তব্ধ তুই
আরও হয়তো আমাদের পাশে আছে কেউ কেউ।
কিন্তু সমুদ্রের সামনে আমরা সকলে একা
ভীষন একা।
,
সামনে তুমুল সমুদ্র স্রোত,তুমুল বৃষ্টি, অন্ধকার রাত
এইতো তুই যাবি বলছিলিস সমুদ্রে।
কিন্তু সমুদ্রের সামনে গেলে সকলেই একা হয়ে যা
ভীষন একা।
অথচ বৃষ্টির সমুদ্র আমার দেখা হয় নি
দেখা হয়নি একলা তোকে সমুদ্রের পাশে।

No comments:

Post a Comment

সময়ের বুক

নিঃসঙ্গতার কাছে আছে প্রত্যুত্তর  সত্যি তো ফিরে আসা যায় না  প্রেমিকা লিখলেই আমি নদীর কাছে দাঁড়াই , কাল্পনিক সংলাপে নদীর জল কখন যেন হৃদয় ভাষায়...