Saturday, June 9, 2018

প্রাক্তন(৮)

প্রাক্তন(৮)
,,,,,,,,,ঋষি
,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,
আবার হাজার বছর কেটে গেছে
বুকপকেটে লোকানো তোর চুল খোলা ছবিটা।
পাগল আমি
তাই বোধহয় আজও বৃষ্টিতে জড়িয়ে ধরি আমার চেনা মেয়েটাকে।
শুধু তোর গালের তিলটা সাক্ষী
ওটা ছাড়া তোকে আমি ছুঁয়ে দেখি নি।
,
অনেকগুলো বছর তাই না
ভাবলে মনে হয় হাজার বছর হবে।
এখনও তোর পাশাপাশি হেঁটে যেতে ইচ্ছে হয়
রাস্তার দুধারে গাছ,জনশুন্য সময় এখনো কি চায় আমাদের?
কিছু ভুল,কিছু মন কষাকষি
গ্যালাক্সি পেড়োনো শোক একলা এই পথ চলা।
সব আছে,আমি,তুই,শুধু সময়?
আমাদের কেটেছে দিন, কেটেছে রাত,আরও কাটবে হয়তো
হাজার বছরের মত পথ,এমনি দেখা হবে পথে।
আমি হয়তো কিছু বলবো,তুইও বলবি
শুনতে পাবে না কেউ শুধু আমরা ছাড়া।
,
আরও হাজার বছর কেটে যাবে
আমরা থাকবো না কোনদিন,কিন্তু থাকবে আমাদের ভুল।
আমার মত কেউ হয়তো রাত জেগে কাটাবে জানলার পাশে
বাইরে তখন তুমুল বৃষ্টিতে হয়তো জড়িয়ে ধরবে তার প্রেমিকাকে।
কিন্তু আমি হলফ করে বলতে পারি
তোর গালের তিলটা আমার মত করে ছোঁবে না কেউ।

No comments:

Post a Comment

সময়ের বুক

নিঃসঙ্গতার কাছে আছে প্রত্যুত্তর  সত্যি তো ফিরে আসা যায় না  প্রেমিকা লিখলেই আমি নদীর কাছে দাঁড়াই , কাল্পনিক সংলাপে নদীর জল কখন যেন হৃদয় ভাষায়...