Tuesday, June 12, 2018

বৃষ্টির স্যিগনেচার

বৃষ্টির স্যিগনেচার
,,,,,,,,ঋষি
,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,

ঝিরি ঝিরি বৃষ্টি মানে বিস্মৃতি,
হাওয়ায় উড়ে যাওয়া ভাষা,তোমার নীল আঁচল
আমার অবলুপ্তির পথে এগিয়ে যাওয়া সভ্যতা।

প্রেমিক তুমি কবি হতে পারো
চলন্তিকা আমার কবিতার পাতায় তুমি ছুঁয়ে যাওয়া হাওয়া
জলীয় আবড়ন, আমাকে ছুঁয়ে তুমি।

অবলুপ্ত ভাষা, মন্ত্র উচ্চারণ
ক্রমশ ইদ্ভাসিত রহস্যময় নগ্নতা,পাগল সময়
আরও একলা হচ্ছি আমি।

স্থিরচিত্র
এগিয়ে যাওয়া বৃষ্টিতে চলন্তিকা তোমার দিকে
গড়িয়ে নামছে সময় সারা শরীরে নোনতা।

প্রেমিক তুমি জীবীত হতে পারো
কিন্তু কবি  তুমি প্রেম খুঁজছো চলন্তিকা বৃষ্টিতে
কাগজের উপর জলের ফোঁটা বৃষ্টির স্যিগনেচার।

No comments:

Post a Comment

সময়ের বুক

নিঃসঙ্গতার কাছে আছে প্রত্যুত্তর  সত্যি তো ফিরে আসা যায় না  প্রেমিকা লিখলেই আমি নদীর কাছে দাঁড়াই , কাল্পনিক সংলাপে নদীর জল কখন যেন হৃদয় ভাষায়...