Wednesday, July 3, 2019

মুক্তি

মুক্তি
.... ঋষি
==================================
আমায় তুমি মুক্ত করে দেও
চলন্তিকা আমার আকাশে তুমি এঁকে দেও  স্বপ্ন।
তোমার পায়ের শব্দে  জলতরঙ্গ
আমি সকালের মিষ্টি হাওয়া ,
এসো স্বপ্নে লিখে উড়িয়ে দি মানুষের যত্নে থাকা আদর।

আমাকে একটু আদর করো চলন্তিকা
সমস্ত সামাজিক রীতিনিয়ম ছেড়ে আরেকটু গভীরে মিশে যাও।
যে দেশে সবুজ কুচিয়ে তৈরী হচ্ছে দৈত্য
যেখানে আজ জলের বড়ো অভাব ,
সেখানে চলন্তিকা আমাকে একটু বৃষ্টি।
তোমার শরীরের সোঁদা গন্ধ আমার হোক
আমার হোক তোমার পাগল করা চোখের সবটুকই আগুন।
আমিও যে পুড়তে চাই চলন্তিকা
সকাল ছাড়িয়ে এই পড়ন্ত রৌদ্রে আমিও খুঁজতে চাই
ছায়া
ঠিক তোমার মতো।
কোনো না লেখা কবিতার পাতায়
আমিও আঁকতে পৃথিবীর বুকে স্বপ্ন ,
ঠিক তোমার মতো।

আমায় তুমি মুক্ত করো চলন্তিকা
আমার সারা শরীর জুড়ে সময়ের কালো কালো ছাপ।
তুমি তোমার মাতাল নখে চিরে দেখো আমায়
আমার বুক
যেখানে কিছু স্বপ্ন সময়ের বুকে মানুষ খুঁজতে চায় তোমার আদলে ।

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...