Saturday, July 20, 2019

খবর


খবর
................. ঋষি
======================================
তোমার আপডেট খবর আমি
 আর রাখি না ,
রাখি না নিজের বালিশের তলায়
দমবন্ধ করা সার দেওয়া অভিমান।

এ কেমন কথা
সমুদ্র পেরিয়ে মানুষের ভিড়ে তোমার হাসির রং।
তোমার চোখের কালিতে শুকিয়ে থাকা সমুদ্র পাড়
ছবিগুলো সব ফ্রেমবন্দি
নাম না জানা কিছু অচেনা চোখের ভিড়।

তোমার চোখের খবর আমি আর রাখি না
তাকিয়ে থাকি না দূরে বাঁচার লোভে
কারণ আমি মরতে শিখে গেছি।
তোমার ঠোঁটের হাসি ,ভুরু বাঁকানো আলাপন
লোভের শহরে আলাপ করছে শরীর,
আমি আর শরীরের সাথে মিশি না
কারণ আমি মাটিতে মিশতে শিখে গেছি।

শহর ছাড়ার রোগ
মৃত্যু শুয়ে আছে সকলের সময়ের অন্ধকারে।
তাই আমি আর মিথ্যা শহরে হাঁটি না
তোমার আপডেট  খবর আর রাখি না।

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...