Wednesday, July 3, 2019

এবং

এবং
..... ঋষি

এবং সেই অন্ধকারে সবুজ পাখি
আমার জ্বর চোখ।
আমি ভিজতে পারি একলা বৃষ্টিতে দাঁড়িয়ে
হয়তো কাটিয়ে ফেলতে পারি একটা শহর পাগলের চোখে।

এবং পাগলামি এসে বাসা বাঁধে আমার বেঁচে থাকায়
নিরিবিলি শব্দদের সাথে প্রেম।
তোমাকেও ভালোবাসি ভীষণ চলন্তিকা
অথচ ভালোবাসার সময় বড় কম।

এবং সময়ের ঘড়ির টিকটিক শব্দ
তুমি নিঃশব্দে এসে দাঁড়াও আমার অন্তর গহ্বরে।
জলপ্রপার ,জলের শব্দ
মেখে থাকে আমার চারপাশে সব অচেনা।

এবং তুমি কাছে আসো
মিশে যায় শরীর আরো  শারীরিক আমি ক্লান্ত।
তখন জ্বর
অদ্ভুত শহরে ,অনির্দিষ্ট সময় ,আর ভিজে ঠোঁট।

এবং সেই অন্ধকারে সবুজ পাখি
হৃদয়ের ক্যানভাসে কালোর উপর সবুজ ,হাই ওয়ে।
আমি উড়তে পারি নীল আকাশে
কিন্তু আমার পছন্দের সেই অন্ধকার চোখ।

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...