Saturday, July 31, 2021

ইন্টারভিউ

  

ইন্টারভিউ

.... ঋষি 


কফিকাপে এক বিকেলের কবিতা লিখবো 

বুকের গ্লোবাল ওয়ার্মিং দূর করতে তোমার শাড়ি ,ব্লাউজের কবিতা খুব দরকার 

ফোর্টি এইট মেগাপিক্সেলে একটা ট্রেন এগিয়ে যাচ্ছে সবুজের দিকে 

একটা দিন এই ভাবে ফুরিয়ে গেলো তোমার থেকে দূরে 

সদ্য সন্ধ্যায় দাঁড়িয়ে আমি স্টেশনে 

তোমার চলে যাওয়া দেখলাম বুকের নুনে। 

.

আতরমাখা এক্সক্লুসিভ একটা বৃষ্টি দিনে 

আমার বৃদ্ধাঙ্গলী খুঁজে ফিরছে সময়ের তৈলাক্ত গ্রন্থিগুলো 

কয়েকলক্ষ বার তোমার চুমু খাওয়ার পরও 

আমার এক্সক্লুসিভ ইন্টার ভিউতে এক ইন্টু একশোবার বলবো 

তুমি ছাড়া কোনো ঠোঁট 

না আস্তরণের সব পারদ মিথ্যে ছিল এতকাল। 

.

সমস্ত পাসওয়ার্ড ভেঙে আমি তোমার  বুকে গিয়ে দাঁড়ালে 

তোমার মুখে কিছু আদুরে শব্দ 

আমি শব্দদের ঈশ্বর সেজে তোমার সত্বায়  তন্ন তন্ন করে খুঁজে নি 

হাজারো কবিতা 

হাজারো ঈশ্বর। 

একশো আটবার নিজেকে ভাবনার গন্তব্যে 

দাঁড়িয়ে থাকি এক স্টেশনে 

ট্রেনটা ক্রমশ দূরে চলে যাচ্ছে আমার থেকে 

জানি ফিরে আসবে 

তবুও কেন জানি এক বিকেলের কাব্যে 

আমার সারা শরীরের লোমকূপে তুমি ছুঁয়ে থাকো বারংবার 

আমাদের নগ্নতায় 

সময়ের প্রতারণায় 

অন্তরের যন্ত্রনায়।  


No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...