Thursday, April 22, 2021

ব্ল্যাক কফি

 



ব্ল্যাক কফি 

... ঋষি 


বাইরে তখন তুমুল ঝড় বৃষ্টি 

আমার ভাবনার কাপে সাজানো আছে এক কাপ ব্ল্যাক কফি ,

বস্তুর আমি সময় নির্ভর নই 

আমার নির্ভরশীলতা ভাবনার ওপাশের দেওয়ালে কেউ একজন ,

আমি ঠিক টের পাই যখনতখন 

একটা অস্তিত্ব নড়াচড়া ক্রমশ প্রকট আমার চারপাশে। 

.

দেওয়ালের ওপাশে সিনেমা চলছে 

একটা স্বর্ণযুগ ,

নিরিবিলি ভারতবর্ষের বুকে হাজারো ইতিহাসের তলোয়ার 

হিংসা ,প্রতিহিংসা ,ষড়যন্ত্র 

সব দেখতে পারছি আমি ,সব বুঝছি 

তবুও জানো চলন্তিকা ঘুম আসছে না। 

.

ক্রমশ মরচে ধরছে মরচে পড়তে

ভালোবাসা আর সময়ের এঞ্জিনে কয়েকটা শব্দ ঘর 

জী 

         ব

                ন

প্রত্যক্ষ সাক্ষীগণ সকলেই জানে জীবন মানে ঝড়বৃষ্টি 

আর একটা কাদা ময় রাস্তা। 

আপনি পথ খুঁজছেন 

পথ হারাচ্ছেন 

আপনি হাওয়ায় গা ভাসিয়ে বিরক্ত হয়ে জীবন কাটাচ্ছেন,

কিন্তু সত্যি বলতে কি আমরা সকলেই কম বেশি জেসাস 

সেই ইহুদীর বাচ্চা 

যার কাছে পৃথিবীটা অন্যকে ভালো রাখার জন্য। 







No comments:

Post a Comment

মধ্যবর্তী

একটা বিস্ফোরণ দরকার ছিল  দরকার ছিল একটা সীমা ছাড়ানো চিৎকারের  তোমার বুকের কাপড় সরে গেছে ,আমি রয়ে গেছি মধ্যবর্তী  তোমার নাভির থেকে দাগগুলো যদ...