Tuesday, April 20, 2021

ব্ল্যাক আউট



ব্ল্যাক আউট 
,,,ঋষি 
হিসেবের দরজা বন্ধ হতে কিছুটা সময় বাকি
হাতে তুলে নিয়েছি রত্নখচিত কাঁচের গোলাপ সরোবর
নেশার লালচে চোখ  চূড়ান্ত সাক্ষী
চরম অপমান  ছুঁড়ে দিয়ে চলে যায় একপ্রস্থ ফ্ল্যাশব্যাক, 
বিরক্তির পঞ্জিকায় বেঁচে আছি 
নীলাভ পরীদের সঙ্গে আমার  যৌন সংলাপ 
আসক্তির বাসনায়
ফিরে আসে মায়া রাত, মিথ্যে সংলাপে সময়। 
.
স্মৃতির ঘুলঘুলি তুলে কেউ উঁকি দিচ্ছে অপার্থিব গ্রেভ ইয়ার্ড 
সন্ধ্যা নামছে  ব্ল্যাক আউট আমার শহর, 
সারা শহর জুড়ে এই মুহুর্তে  জোনাকীর আনাগোনা
আনমোনা অন্ধকার
আলো জ্বলে উঠছে কৃত্রিম সুইচ অন শহরে
আমি অন্ধকার, আমি অন্ধকার, অ ন্ধ কা র... 
.
দুটো পেগ ঠাণ্ডা বরফে
আজ রাতে চাঁদ উঠবে না,উঠলেও পোকায় খাওয়া কিসসা
হিসসা অর্থহীন ট্রান্সফরমেশন, 
ওই মেয়েটিকে ডাকো,বলে দেও শহর 
প্রেম বেশ্যার শরীরের জোনাকি না, 
যার অর্ধবয়স্ক  স্তনে আটা মাখা যায় , 
হয়তো মাখা তার স্বভাব, অথচ আমার হাতের করিডরে
রাতের মশাল,রংমশাল
জোর করে ধর্ষন করা যায়, কিন্তু হৃদয় না।  
.
হিসেবের দরজা বন্ধ হতে কিছুটা সময় বাকি
চাঁদের হৃদ্‌পিণ্ড থেকে রক্ত ঝরছে
অদৃশ্য কুয়াশায় মিলিয়ে যাচ্ছে শূন্যতার মেঘ এই প্রখর অন্ধকারে,
​আমি ডুবে যেতে যেতে ঘুমিয়ে পড়বো
চলন্তিকা তোমার স্বপ্নের বুকে
পাথর কেটে আমার নিঃশব্দ আজ হাহাকার 
ওই মেয়েটাকে বলে দিও 
চলন্তিকা শুধু আমার কবিতা না,আমার রক্ত আর 
আ মা র........  যন্ত্রনা।

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...