Wednesday, April 14, 2021

দুর্বোধ্যতা



দুর্বোধ্যতা 
..ঋষি 
দুর্বোধ্যতা একজন শিল্পীর হৃদপিন্ড 
কিংবা ভাষা, 
সহজ শব্দের ভিড়ে মসগুল পৃথিবী সময়ের যোগ্যতা খোঁজে, 
পিটবুল কিভাবে গাইতে পারে 
RAIN OVER ME .....
.
আমি শিল্পী নই, খুব সাধারণ  কেউ তোমাদের দরজায় 
আমি আলো ছিটিয়ে সময় তৈরি  করি ,
চলন্তিকা আমায় বলে আবার খ্যেপলি  কেন? 
আমি চলন্তিকাকে বলতে পারি না 
অভাব আর স্বভাব শিল্প তৈরি  করে 
আর খ্যেপামি হলো ঈশ্বরের  অকশানে পাওয়া 
শিল্পীর অধিকার। 
.
পাখিগুলো একসাথে আকাশ ছুঁতে চায় 
আমি শিল্পী নই, একজন সাধারন শিকারী যে  বর্ষা নিয়ে মাছ শিকার করে
ঘুরি ফিরি সময়ের  সাজানো নদীনালাতে, 
আমি আকাশ বানাতে পারি না
না আমি ঈশ্বর  নই
তবে আকাশের গায়ে দাগ টেনে বানাতেই চাই ভাবনার ঘর 
কবিতার পাতা।
প্লিজ আমি ঈশ্বর  না
ঈশ্বর আসলে সুবিধাবাদি মানুষের ভাবনার নাম 
আমার কবিতারা আমার অতীত, ভবিষ্যত আর দুনিয়া বদলাবে
সম্ভব না জানি 
তবু লিখি কোন শিল্পীর চোখে দুর্বোধ্যতা আগামীর কাগজএ। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...